কামড় দেয়ার পর মাংসের স্বাদের প্রাধান্য থাকে, সাথে হাল্কা দেশি মশলার পাঞ্চ মিলিয়ে মনে হয় স্রেফ স্বর্গে চলে গিয়েছি। একটা খেলে মনে হয় আরো দুই তিনটা খেতে পারব- মোটেই হেভি মিল না যে খাওয়ার পর অস্বস্তি লাগবে...

দুহাজার এর দশকে যারা বনানী এলাকায় বিশ্ববিদ্যালয়/স্কুল/কলেজে পড়াশোনা করেছেন, তারা এই ছবি দেখলেই বুঝতে পারবেন আমি কিসের কথা বলছি।

জ্বি, আদি অকৃত্রিম আমেরিকান বার্গার।

গ্রিলড প্যাটির সাথে খুব অল্প টপিং এবং ম্যারিনেটের জন্য দেশি মশলা দিয়ে বানানো এই বার্গার আমার কাছে এই পৃথিবীর সবচাইতে সুস্বাদু বার্গার বলে মনে হয়।

পেইড রিভিউর মত শোনাচ্ছে? কথা দিতে পারি এটা পেইড রিভিউ না, বরং একজন দীর্ঘদিনের কাস্টমারের ভালবাসা থেকে উদ্ভুত রিভিউ।

বিশ্বের একাধিক দেশে শতাধিক বার্গার জয়েন্ট ট্রাই করেছি, সম্পূর্ণ বাংলাদেশে তৈরি এই "আমেরিকান বার্গার" এর মত সুস্বাদু বার্গার আর কোথাও খাইনি। কামড় দেবার পর মাংসের স্বাদের প্রাধান্য থাকে, সাথে হাল্কা দেশি মশলার পাঞ্চ মিলিয়ে মনে হয় স্রেফ স্বর্গে চলে গিয়েছি। সবচাইতে বড় ব্যাপার, একটা খেলে মনে হয় আরো দুই তিনটা খেতে পারব- মোটেই হেভি মিল না যে খাওয়ার পর অস্বস্তি লাগে।

ডাবল চিজ বার্গার

নেটফ্লিক্সে "দি ফাউন্ডার" মুভিটা দেখলাম, কিভাবে ম্যাকডোনাল্ডস সারাবিশ্বে রাজত্ব করা শুরু করল সেটা নিয়ে। খুব বিনয়ের সাথে বলি, বাংলাদেশে তৈরি আমাদের এই আমেরিকান বার্গারের পক্ষে ওরকম হবার যোগ্যতা আছে। জানিনা আমার এ পোস্ট আমেরিকান বার্গারের মালিক পক্ষ দেখবেন কিনা, কেউ তাঁদের চিনলে আমার এই লেখাটার কথা জানিয়ে দেবেন প্লিজ।

শুরুর ছবিতে ডাবল চিজ বার্গার, বিফ বেকনেটর এবং স্পাইসি বাজা- এই তিন সিগনেচার ডিশ। প্রতিটার দাম সাড়ে তিনশ টাকার কম। এদের জয়েন্টগুলো আহামরি বড় না, নেই কোনো ঝা চকচকে বিজ্ঞাপন। স্রেফ স্বাদের গুনে আমার কাছে এরা লিজেন্ডারি। 

ট্রাই করুন, খারাপ লাগলে জানাবেন! যদি এর সাথে স্মৃতি জড়িত থাকে লিখবেন প্লিজ! আমি প্রথম ডেটে গিয়েছিলাম বনানী ব্রাঞ্চে, জায়গাটা ছোট বলে পাশাপাশি কাছাকাছি বসেছিলাম, হাহাহা!

স্বাদ: দশে একশ, ভ্যালু ফর মানি: দশে দশ

প্রিয় পাঠক, চাইলে এগিয়ে চলোতে লিখতে পারেন আপনিও! লেখা পাঠান এই লিংকে ক্লিক করে- আপনিও লিখুন


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা